Kaushik Sir আমাকে অনেক বার আমার কবিতা গুলি ম্যাগাজিনে পাবলিশ করতে বলেছেন। আমার ঠিক আগের কবিতাতে ও স্যার Facebook এ কমেন্ট করে বলেছেন পাবলিশ করার কথা। কেন পাবলিশ করি নি, তা আজ বললাম।
স্যার এর উদ্দেশ্যে এই কবিতা টি উৎসর্গ করলাম। আশীর্বাদ করুন স্যার।

কৌশিক স্যার,
কবিতা আমার মনের মাঝে একটুখানি সুখ
কবিতা আমার বাউল গানের অশ্রূ ভরা দুখ।
কবিতা আমার সুরের সাথী
নয় গো এটা খাঁচার পাখি ,
প্রকাশ করে কি লাভ বলুন , থাক না মনের মাঝে ,
নিভৃতে আমি করবো পূজা , একাই সকাল সাঁঝে । ।

থাক না ওসব মনের মাঝে , এই তো আছি বেশ
পুড়তে পুড়তে মনটা আমার হয়েই গেছে শেষ
দুইটি লাইন যদি আবার ফোটায় মনের ফুল .
ইচ্ছে জাগায় বাঁচতে আবার। কি ই বা তাতে ভুল ?
মুক্ত রেখে বুকের তলে
ঝিনুক যেমন অথই জলে
ডুব দিয়ে যায়। ডুবুরি হয়ে কেন তারে খোঁজা??
কবিতা আমার কেমন তোরো , নয়গো সহজ বোঝা।

যা লিখি গো মনের কথা , পাগলামিতে ভরা
ঠাকুর আমার যেমন-ই হোক , নিজের হাতে গড়া,
ওরা সবাই কবিতা নিয়ে করবে দামা দামি
নিজের হাতেই এমন সাজা দিই কেমনে আমি ??
যা লিখি গো মনের কথা
কথার ফুলে মালা গাঁথা
সে মালা মোর অর্ঘ হয়ে থাকুক পূজার ঘরে
সবার মাঝে বেচতে যে মোর মন যে কেমন করে !

কবিতা নিয়ে বিচার হবে, কি আছে গো ভুল,
গুরু কিংবা চন্ডালী তে সরছে কি এক চুল !
পড়লে লেখা লোভী কোনো ব্যবসায়ীদের হাতে
মন বলবে বেইমানি টা করেছি নিজের সাথে।
যত্ন করে লিখি যারে
খুন করবো কেমনে তারে?
থাকুক সে সব মনের ঘরে, থাকুক খাতার মাঝে
শুকতারার মতোই জ্বলে উঠুক সকাল সাঁঝে ।।

ইতি আপনার অকাল কুষ্মাণ্ড ছাত্র
পূর্ণেন্দু চক্রবর্ত্তী